ব্রেড রসমালাই

ব্রেড রসমালাই

রসমালাইতে সাধারণত ছানার তৈরি রসগোল্লা ও মালাই ব্যবহার করা হয়ে থাকে কিন্তু ছানার রসগোল্লার পরিবর্তে পাউরুটি দিয়েও সহজেই তৈরি করা যেতে পারে রসমালাই। খেতে বেশ সুস্বাদু এই পাউরুটির রসমালাই।

ব্রেড পাকোড়া

ব্রেড পাকোড়া

পাউরুটি অনেক বাসারই সকালের নাস্তা। পাউরুটি একটু বাসি হয়ে গেলে খালি মুখে খেতে ভালো লাগে না। তখন সেটা দিয়ে তৈরি করতে পারেন ব্রেড পাকোড়া। টাটকা পাউরুটি দিয়েও এটা করা যায়। খাবারটি বাসায় সহজেই তৈরি করা যায় কোন রকম ঝামেলা ছাড়াই।

নার্গিসি কোফতা

নার্গিসি কোফতা কারি

নার্গিসি কোফতা মুঘল আমলের একটি সুপরিচিত খাবার। ডিম, মাংসের কিমা ও বিভিন্ন মশলার সমন্বয়ে তৈরি এই খাবারটি খুব টেস্টি ও স্পাইসি।

হট ফ্রেঞ্চ টোস্ট

পনিরের ঝাল ফ্রেঞ্চ টোস্ট

ফ্রেঞ্চ টোস্ট আমাদের সবারই প্রিয় একটি ব্রেকফাস্ট। ফ্রেঞ্চ টোস্ট সাধারণত চিনি দিয়ে তৈরি হয় বলে খেতে মিষ্টি হয়। তবে এবারের রেসিপিটি একটু ভিন্ন রকম। চলুন দেখে নেওয়া যাক মজাদার পনিরের স্বাদযুক্ত ঝাল ফ্রেঞ্চ টোস্টের রেসিপি। যারা মিষ্টি খেতে পারেন না তাদের জন্য মাস্ট।

bread roll

ব্রেড রোল

পাউরুটির রোল বা ব্রেড রোল সহজেই তৈরি করা যায় কেননা রোলের রুটি আলাদাভাবে তৈরি করতে হয় না। পাউরুটি আমাদের বাড়িতেই থাকে। অনেক সময় পাউরুটি ফ্রিজে থেকে বাসি হয়ে যায় যা খেতে আর ভাল লাগে না। সেটা দিয়ে ব্রেড রোল তৈরি করে তেলে ভাজলে হয়ে ওঠে টাটকা ও সুস্বাদু।

গার্লিক ব্রেড

গার্লিক ব্রেড

রসুন পাউরুটির সাথে খুব ভাল যায়। সাধারণ টোস্টের চেয়ে গার্লিক ব্রেড খেতে অনেক সুস্বাদু। তাছাড়া এর সাথে যুক্ত হয় রসুনের উপকারিতা।

salami on toast

সালামি অন টোস্ট

এই রেসিপিটাতে টোস্ট আর রেডিমেড চিকেন সালামি ব্যবহার করা হয়েছে। আপনি চাইলে বিফ সালামিও ব্যবহার করতে পারেন। সকালের নাস্তা হিসেবে সালামি অন টোস্ট বেশ উপযোগী।

এগ লোফ

এগ লোফ

এগ লোফ ডিম দিয়ে তৈরি ওভেন বেক্‌ড একটি খাবার যা বাড়িতে সহজেই তৈরি করা যায়। সকাল বা বিকেলের নাস্তা হিসেবে এটা খুবই মানানসই এবং সুস্বাদু। তাছাড়া এর তৈরির উপকরণও হাতের কাছে পাওয়া যায়।

প্রণ বল

প্রণ বল প্যালেট

চিংড়ির তৈরি প্রণ বল প্যালেট খেতে সুস্বাদু হয়। তবে যাদের হাই কোলেস্টেরল তাদের চিংড়ি অ্য়াভয়েড করা উচিত কারন চিংড়িতে কোলেস্টেরলের পরিমাণ একটু বেশি থাকে। দেখে নিই রেসিপিটি।

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।